যুগ খলীফার এ সপ্তাহ – ১৩ নভেম্বর ২০২০

হযরত মির্যা মসরূর আহমদ (আই.) খলীফাতুল মসীহ্‌ আল্‌ খামেস

১৩-নভেম্বর, ২০২০

টিলফোর্ড, ইউকে

ডাউনলোড

৭ এবং ৮ নভেম্বর ২০২০ তারিখে সুইজারল্যান্ড এবং বাংলাদেশ জামা’ত প্রথমবারের মত হযরত খলীফাতুল মসীহ্ আল্ খামেস (আই.)-এর সাথে ভার্চুয়াল মুলাকাতে অংশগ্রহণের সৌভাগ্য লাভ করে। আহমদীয়া মুসলিম জামা’ত সুইজারল্যান্ডের ন্যাশনাল আমেলা, মুরুব্বী, স্থানীয় প্রেসিডেন্টগণ প্রিয় হুযূরের সাথে সাক্ষাতের সুযোগ লাভ করেন।পরবর্তী দিন হযরত খলীফাতুল মসীহ্ আল্ খামেস (আই.) বাংলাদেশ জামা’তের সকল মুরুব্বী এবং ওয়াকফে জিন্দেগির সাথে একটি মুলাকাত অনুষ্ঠানে অংশ নেন। অংশগ্রহণকারীদের সকলেই তাদের প্রিয় হুযূরের সাথে কথা বলার এবং পরিচয় দেওয়ার সৌভাগ্য লাভ করেন। পরবর্তীতে কয়েকজন প্রশ্ন করারও সুযোগ পান।

1:09 হযরত মসীহে মাওউদ (আ.) তিনটি আংটি বানিয়েছিলেন, তৃতীয় আংটি কার কাছে?

2:40 যদি তৃতীয় বিশ্বযুদ্ধ সত্যিই সংঘটিত হয় তাহলে জামাতে আহমদীয়ার সদস্যরাও কি এই যুদ্ধে ক্ষতিগ্রস্থ হবে?

5:42 সাধারনত দেখা যায়, জামা’তের সদস্যদের মাঝ থেকে যারা যুবকশ্রেণী রয়েছেন, ব্যবসা বা চাকুরির সুবাদে শহরে চলে যায়। এ কারনে স্থানীয় জামা’তের কর্মী এবং কর্মকর্তা কমে যাচ্ছে। এমতবস্থায় আমরা কী করতে পারি?

7:55 হযরত মসীহে মাওউদ (আ.)-এর প্রতি একটি এলহাম হয়, ‘বাংলার অধিবাসীদের মনোস্তুষ্টি করা হবে’ এ বিষয়ে অনুগ্রহপূর্বক প্রিয় হুযূরের পবিত্র মুখনিস্মৃত কথা শুনতে চাই!

12:42 আমার এলাকায় লোকেরা নিজেদেরকে মুসলমান বলে দাবি করে কিন্তু ইসলামের সাথে তাদের কোন সম্পর্ক নেই তাদেরকে কীভাবে তবলীগ করা যায়?

16:04 ধর্মের খতিরে যুদ্ধবন্দী হবারও সূযোগ আপনি পেয়েছেন এ বিষয়ে যদি হুযূর কিছু বলেন, তাহলে কৃতজ্ঞ থাকবো।

17:09 খোদা তা’লার প্রতিনিধিরূপে বাংলাদেশের জন্যএমন কোন দোয়া করুন যেন আমাদের এক বৈপ্লবিক পরিবর্তন সাধিত হয়ে যায়!