বেলজিয়ামের আহমাদি যুবকদের উদ্যোগে নববর্ষের জাতীয় পরিষ্কার-পরিচ্ছন্নতা


মোহাম্মদ আরসালান, বেলজিয়াম প্রতিনিধি, আল্‌ হাকাম

আসিফ বিন ওয়াইস সাহেব, সদর মজলিস খোদ্দামুল আহ্‌মদীয়া বেলজিয়াম, রিপোর্ট করেন যে এই বছরও তারা নববর্ষের সকালে জাতীয় স্বেচ্ছাসেবী পরিচ্ছন্নতা অভিযানের ঐতিহ্য অব্যাহত রেখেছে। এটি ছিল ধারাবাহিক ভাবে এই জাতীয় স্বেচ্ছাসেবী পরিচ্ছন্নতা অভিযানের ১৬ তম বছর।
মজলিস খোদ্দামুল আহ্‌মদীয়ার সদস্যরা অন্যান্য জামা’তের সদস্যদের সাথে যোগদান করে, নিজ নিজ মসজিদ ও সালাত কেন্দ্রে সমবেত হন এবং জামা’তে তাহাজ্জুদ নামাজ আদায় করেন। ফজরের নামাজের পর, দরস ও প্রাতরাশের পর, খোদ্দাম এবং অন্যান্য সদস্যরা তাদের স্থানীয় এলাকার রাস্তায় নেমে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেন।
মজলিস খোদ্দামুল আহমদীয়া বেলজিয়ামের ১৪টি মজলিস এই আভিযানে অংশ নেয়; ব্রাসেলস, এন্টরপেন, ওস্টেন্ড, হাসেল্ট এবং লিয়েজ সহ বেলজিয়াম জুড়ে ১৭টি শহরের রাস্তা এবং জনসাধারণের এলাকা পরিষ্কার করা হয়। প্রায় ৪৫০ জন সদস্য এই আভিযানে অংশগ্রহণ করেন।
এই অভিযানের সময় দিল্বেক, সেন্ট্রুডেন, টার্ণহাউট এবং ইউপেন সহ বেশ কয়েকটি শহরের মেয়ররা উপস্থিত ছিলেন এবং জামা’তের সেবার প্রতি তাদের কৃতজ্ঞতা ও আনন্দ প্রকাশ করেন। বেলজিয়াম জুড়ে দশটি সংবাদ সংস্থা এই পরিচ্ছন্নতা অভিযান সম্পর্কে সংবাদ প্রকাশ করে। এছাড়াও, দুটি রেডি ষ্টেশনও সাক্ষাৎকার গ্রহণ করে।

আল্‌ হাকাম (https://www.alhakam.org/new-years-national-clean-up-organised-by-belgian-ahmadi-youth/)