বাংলা ভাষা-ভাষীদের মাঝে ইমাম মাহদী (আ.)-এর আগমনের সংবাদ জানাতে অনুষ্ঠান হলো কানাডার মন্ট্রিয়লে


সৈয়দ মুকাররাম নাজির, কানাডা প্রতিনিধি, আল্‌ হাকাম

মওলানা ফিরোজ আলম সাহেবের কানাডার মন্ট্রিয়ল সফরকালীন বাংলায় একটি প্রচার এবং জনসংযোগ অনুষ্ঠানের আয়োজন করা হয়। ১৯শে নভেম্বর ২০২৩ ইং তারিখে মজলিস আনসারুল্লাহ্‌ মন্ট্রিয়ল এই অনুষ্ঠানের আয়োজন করে। আহমদীয়া মুসলিম জামা’তের আমীর লাল খান মালিক সাহেব এই অনুষ্ঠানের সভাপতি ছিলেন।
পবিত্র কুরআন তিলাওয়াত ও এর অনুবাদের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়, অতঃপর মওলানা ফিরোজ আলম সাহেব “ইমাম মাহদী (আ.) এসেছেন” এই বিষয়ের উপর বক্তব্য প্রদান করেন। বক্তব্য শেষে প্রশ্নোত্তর পর্বে বিভিন্ন প্রশ্ন জিজ্ঞাসা করা হয়। সভাপতি সাহেবের দোয়ার মাধ্যমে অনুষ্ঠানটি সমাপ্ত হয়।
এমটিএ টিম এর মাধ্যমে সোশাল মিডিয়াতে পুরো অনুষ্ঠানটি লাইভ দেখানো হয়। জামাতের বই-পুস্তক এবং পবিত্র কুরআনের একটি প্রদর্শনীরও আয়োজন করা হয়।
এই আয়োজনের অংশ হিসেবে, মওলানা ফিরোজ আলম সাহেবকে স্থানীয় একটি রেডিও স্টেশনের সরাসরি সম্প্রচারে আমন্ত্রণ জানানো হয়, যেটি কিনা প্রায় এক ঘন্টা যাবত চলমান ছিল, সেখানে শ্রোতাদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন তিনি।
৩৫ জন মেহমান উক্ত অনুষ্ঠানে অংশ নেন।
এক মেহমান প্রতিশ্রুত মসীহ্‌ (আ.) এর ছবি দেখেন এবং বলেন, “এই ছবি দেখে মনে হয়, তিনি বোধহয় অনেক বড় সাধু ব্যক্তি”। অপর এক মেহমান ব্যক্ত করেন, “এই অনুষ্ঠানে অংশ নিয়ে অনেক প্রশান্তি অনুভব করছি”।

আল্‌ হাকাম (https://www.alhakam.org/bangla-tabligh-event-held-in-montreal-canada)