আপত্তি: মির্যা সাহেব লিখেছেন যে, কুরআন ও হাদিসে প্লেগের ভবিষ্যদ্বাণী রয়েছে


আপত্তি: মির্যা সাহেব লিখেছেন যেকুরআন ও হাদিসে প্লেগের ভবিষ্যদ্বাণী রয়েছে।

জবাবঃ কুরআন মজিদে লিপিবদ্ধ আছে,

وَإِذَا وَقَعَ الْقَوْلُ عَلَيْهِمْ أَخْرَجْنَا لَهُمْ دَابَّةً مِّنَ الْأَرْضِ تُكَلِّمُهُمْ أَنَّ النَّاسَ كَانُوا بِآيَاتِنَا لَا يُوقِنُونَ

অর্থাৎ, আমরা তার জন্য ভূমি থেকে এক ধরণের কীট নির্গত করব যা তাদেরকে কামড়াবে, কেননা মানুষ খোদার নিদর্শনসমুহে বিশ্বাস করে না। (সূরা নমল ০৬)

‘কাল্লামাহু’ এর অর্থ অভিধানে আঘাত করা। সুতরাং প্লেগের কীটও মানুষকে কামড়ায় আর এভাবেই পে-গে আক্রান্তূ হয়। মুসলিম শরিফের হাদিসে বর্ণিত হয়েছে, فیرغب نبی اللہ عیسی و اصحابہ فیرسل اللہ علیھم النغف فی رقابھم فیصبحون فرسی کموت نفس واحد অর্থ: সুতরাং খোদার প্রতিশ্রুত নবী মসীহ মওউদ এবং তার সাহাবী প্রকাশিত হবেন এবং খোদা তা’লা তার বিরোধীদের তাবুতে এক ধরণের ফোড়া (প্লেগ) ছড়িয়ে দিবেন। এরপর তারা সকালে একজন মৃত ব্যক্তির ন্যায় হয়ে যাবে।

‘নাগাফ’ অভিধানে ফোড়া (প্লেগ) এর অর্থে এসেছে। (মুসলিম, খন্ড ০২, কিতাবুল ফিতান, পৃষ্ঠা ২৭৭, বাব যিকরে সিফাতিহিল দাজ্জাল)

قدام القائم موتان – موت احمر و موت انیض- الموت الاحمر السیف و الموت الابیض الطاعون-“ইমাম মাহদির আলামতের মধ্যে একটি হল, তার সামনে দুই ধরণের মৃত্যু প্রকাশিত হবে। প্রথমত, রক্তিম মৃত্যু। দ্বিতীয়ত, শুভ্র মৃত্যু। রক্তিম মৃত্যু তো তরবারির যুদ্ধ এবং শুভ্র মৃত্যু হল প্লেগ।” (বাহরুল আনওয়ার, খন্ড ১৩, পৃষ্ঠা ১৫৬)

হযরত মসিহ মওউদ (আ.) স্বয়ং নিজের পুস্তকে কুরআন মজিদ ও হাদিসের উদ্ধৃতি দিয়েছেন।

তিনি বলেন, “এটিই প্লেগ আর এটিই দাব্বাতুল আরদ; যার ব্যাপারে কুরআন মজিদে ওয়াদা ছিল যে, আখেরি যামানায় আমরা এর বহিঃপ্রকাশ করব আর এগুলো মানুষকে এজন্য কামড়াবে যে, তারা আমাদের নিদর্শনাবলির উপর ঈমান আনে না।” যেরুপভাবে আল্লাহ তা’লা বলেন, وَإِذَا وَقَعَ الْقَوْلُ عَلَيْهِمْ أَخْرَجْنَا لَهُمْ دَابَّةً مِّنَ الْأَرْضِ تُكَلِّمُهُمْ أَنَّ النَّاسَ كَانُوا بِآيَاتِنَا لَا يُوقِنُونَ আর যখন মসিহ মওউদকে প্রেরণের মাধ্যমে তাদের উপর দলিল প্রমাণ পূর্ণ হবে তখন তিনি ভূমি থেকে এক ধরনের প্রাণী দাড় করাবেনসে মানুষকে কামড়াবে এবং যখম করবে। এ কারণে যেমানুষ খোদার নিদর্শনাবলীর উপর ঈমান আনে না।” (নুযুলুল মসীহ ৩৮) স্বরণ থাকে যে, আহলে সুন্নতের সহীহ মুসলিম এবং অন্যান্য কিতাব এবং শিয়াদের পুস্তক আকমালুদ দ্বিনে স্পষ্টভাবে লিখা আছে যে, মসীহ মওউদ (.) এর সময় প্লেগ ছড়িয়ে পড়বে। বরং আকমালুদ দ্বিন যা শিয়াদের অত্যন্ত নির্ভরযোগ্য কিতাব, এর ৩৪৮ পৃষ্টায় লিখা আছে, এটিও তার আগমনের নিদর্শন যা তার প্রতিষ্ঠার পুর্বেই হবে অর্থাৎ, সাধারণভাবে এটি গ্রহণীয় হবে যে, পৃথিবীতে কঠোর প্লেগ ছড়িয়ে পড়বে। (নুযুলুল মসীহ, পৃষ্ঠা ১৮)

অন্যান্য উত্তর