আপত্তি : মসীহের যুগে রেলগাড়ী আবিষ্কৃত হবে


আপত্তি : কুরআন শরীফ ও হাদীস শরীফসহ পূর্বেকার কিতাবে আছে যে, মসীহের যুগে একটি গাড়ী আবিষ্কৃত হবে যা আগুনের দ্বারা চলবে, সে গাড়ীটি হল রেল। (রূহানী খাযায়েন ২০/২৫)

উত্তর: মহানবী(সা.)-এর যুগে বিদ্যমান বিভিন্ন বাহনের উল্লেখ করার পর পবিত্র কুরআনে আল্লাহ্ তা’লা বলেছেন, “আর আমি তাদের জন্য এমনই আরও কিছু (বাহন) বানিয়েছি যাতে তারা আরোহণ করবে” (সূরা ইয়াসীন: আয়াত ৪৩)। এমন আরও আয়াত পবিত্র কুরআনে রয়েছে যা দ্বারা বোঝা যায় ভবিষ্যতে অনেক আধুনিক যানবাহন আবিষ্কৃত হবে। হাদীসে শেষ যুগের উল্লেখ করে সহীহ মুসলিমে একটি হাদীস সংকলিত হয়েছে,

হযরত আবু হুরায়রা বর্ণিত হাদীস: রসূলুল্লাহ(সা.) বলেছেন, মসীহ ইবনে মরিয়ম ন্যায়বিচারক হয়ে আবির্ভূত হবেন এরপর তিনি ক্রুশ ভঙ্গ করবেন এবং শুকর বধ করবেন এবং জিযিয়া কর রহিত করবেন। আর তখন উট পরিত্যক্ত অবস্থায় ছেড়ে দেয়া হবে। একে কেউ বাহন হিসেবে ব্যবহার করবে না অর্থাৎ এতে চড়ে সফর করবে না।

চিন্তা করে বলুন, মানুষ কখন একটি ব্যবহার্য জিনিস পরিত্যাগ করে? এর উত্তর হল, কেবল তখনই যখন মানুষ এর চেয়েও উন্নততর কোন জিনিষ পেয়ে যায়। বিশ্বের উন্নত সব যানবাহন আজ সাক্ষ্য দিচ্ছে রসূলুল্লাহ(সা.)-এর এই ভবিষ্যদ্বাণী সত্য, আজ ভ্রমণের জন্য উট পরিত্যক্ত হয়েছে। আবার শেষ যুগের একটি গাধার উল্লেখ আছে যা আগুন ও পানি খেয়ে চলবে। আহমদীয়া মুসলিম জামাতের কাছে স্পষ্ট, শেষ যুগের দাজ্জাল হল খ্রিস্টান পাদ্রী ও তাদের অনুসারীরা এবং তাদের প্রধান বাহন ছিল রেলগাড়ী যা এখনও আছে। অতএব মির্যা সাহেব পবিত্র কুরআন ও হাদীসের আলোকেই কথা বলেছেন। বিবেক খাটানোর শক্তি থাকলে সহজেই বুঝতে পারবেন।

অন্যান্য উত্তর